Breaking News
Home / এক্সলুসিভ / মহানবীকে (সা.) নিয়ে আপত্তিকর মন্তব্য, নূপুরকে গ্রে’ফতারের দাবি

মহানবীকে (সা.) নিয়ে আপত্তিকর মন্তব্য, নূপুরকে গ্রে’ফতারের দাবি

ইসলাম ধর্ম ও মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে ভারতের ক্ষ'ম'তাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মাকে গ্রে'ফ'তা'রের দাবি জানিয়েছেন দেশটির মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি।

https://www.highperformancegate.com/d6am4u1bq?key=b7489c5eae667097561fdec3555d0da2

মহানবীকে (সা.) নিয়ে আপত্তিক'র মন্তব্য, নূপুরকে গ্রে'ফ'তা'রের দাবি সোমবার (৬ জুন) গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ‘মিম’ প্রধান ওয়াইসি বলেন, ‘ওই ঘটনায় অর্থনীতির ব্যাপক ক্ষতি হতে চলেছে, যার জন্য শুধুমাত্র প্রধানমন্ত্রী মোদি দায়ী থাকবেন। আম'রা ওই বিজেপি সদস্যকে দ্রুত গ্রে'ফ'তা'রের দাবি জানাচ্ছি। তাকে এখনো গ্রে'ফ'তা'র ক'রা হচ্ছে না কেন?’

তিনি প্রধানমন্ত্রী মোদিকে উদ্দেশ্য ক'রে বলেন, ‘আপনার পররাষ্ট্রনীতি কি? এমনটা কখনো হয়নি যে, আরব দেশগুলো দেশের রাষ্ট্রদূত'দের ডেকে বলছে যে আপনারা ভুল বলেছেন, ক্ষমা চান। উপ-রাষ্ট্রপতি কাতারে থাকাকালীন সেখানে রাষ্ট্রদূতকে ডেকে প্রশ্ন ক'রা হচ্ছে। এটা কতটা অপমানজনক!’

ওয়াইসি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে বলেন, আম'রা ১০ দিন ধরে বলে আসছি যে পদক্ষেপ গ্রহণ ক'রুন, কিন্তু প্রধানমন্ত্রী ভারতীয় মুসলমানদের কথা শোনেন না। খবর ইন্ডিয়া টুডে’র। এর আগে সোমবার (৬ জুন) আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত ছয়টি আরব দেশ ভারতের বি'রু'দ্ধে আনুষ্ঠানিক প্র'তি'বাদ জানিয়েছে।

অন্যদিকে ওই মন্তব্যের জন্য ভারত সরকারের পক্ষ থেকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছে ইরান, আফগানিস্তান, ইন্দোনেশিয়া ও পাকিস্তান। শুধু তাই নয়, রোববার (৫ জুন) আরব দেশগুলোতে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত'দেরও ডেকে পাঠিয়ে এর প্র'তি'বাদ জানানো হয়। ইসলামবিদ্বেষী মন্তব্যের কারণে ক্ষোভ দেখা যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমেও।

কয়েকটি আরব দেশে ভারতীয় পণ্য বয়কটের ডাক দেওয়া হয়েছে। আল-জাজিরার সবশেষ প্রতিবেদন বলছে, কুয়েতের কিছু দোকানের তাক থেকে ভারতীয় পণ্য সরিয়ে ফেলা হয়েছে। মুসলিম দেশগুলোর এই ক্ষোভ ও সমালোচনা তীব্র ও নজিরবিহীন। বিশেষ ক'রে ইসলামের নবীর অবমাননাকে ‘রেড লাইন’ হিসেবে দেখছে তারা।

এখন থেকে প্রায় দশ দিন আগে স্থানীয় টেলিভিশন চ্যানেল টাইমস নাউ ওয়ান-এ মহানবী (সা.) ও তার স্ত্রী আয়েশাকে নিয়ে ওই আপত্তিক'র মন্তব্য ক'রেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। নূপুর শর্মার ওই মন্তব্য সমর্থন ক'রে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি পোস্ট দেন দলটির দিল্লি শাখার মিডিয়া ইউনিটের প্রধান নভিন জিন্দাল।

(Visited 322 times, 1 visits today)

Check Also

এবার সিলেটে কোটি টাকা নিয়ে স্বামী খুঁজছেন বড়লোক ডিভো’র্সি নারী ১ বাচ্চার মা

নিঃসঙ্গতার অবসান ঘটাতে কোটিপতি না’রীরা বিয়ের জন্য স্বা’মী খুঁজছেন। বিয়ের ক্ষেত্রে বিদেশি স্বা’মী এবং তাদের …

Leave a Reply

Your email address will not be published.